Header Ads

আমাদের সাইটে আপনার বিজ্ঞাপন দিন?

OnePlus 5T – ফ্ল্যাগশীপ ফোন – বাংলায় ফুল রিভিউ

OnePlus একটি চাইনিজ ফোন কোম্পানি যারা ২০১৪ সালে One Plus 1 নামের ফোন দিয়ে প্রথম মার্কেটে আসে। এসেই আলোড়ন সৃষ্টি করে ফোনটি। সাধারনত চাইনিজ ফোন গুলো অ্যামেরিকার মার্কেটে খুব ভালো জায়গা নিতে পারে না, কিন্তু OnePlus এর ক্ষেত্রে সেটা ছিল ভিন্ন। এই সফলতার ধারাবাহিকতায় কোম্পানিটি এক এক করে বাজারে নিয়ে আসে OnePlus 3, OnePlus 3T, OnePlus 5 এবং তাদের লাইনাপে সর্বশেষ যোজন “OnePlus 5T”



OnePlus 5 এবং OnePlus 5T ২ টাই তাদের ফ্ল্যাগশীপ ডিভাইস। এই ফোন গুলোকে বাজারের অন্যান্য দামি ব্র্যান্ডের হাই কুয়ালিটি ফোনের সাথে তুলনা করা চলে। OnePlus 5T হচ্ছে OnePlus 5 এর বড় ভাই। কিছু নতুন ফিচার, হার্ডওয়্যারে হালকা একটু পরিবর্তন এবং লুকটা একটু বদলে দিয়ে গত সপ্তাহে বাজারে আসে OnePlus 5T


শুরুতেই আসি ফোনের লুকের দিকে। দেখতে প্রচণ্ড রকম স্মার্ট যদিও কেউ কেউ বলছে এর ব্যাকসাইড আইফোনের কপি। সামনে ৬ ইঞ্চি ১০৮০ পিক্সেলের সুপার আমোলেড ডিসপ্লে। বেজেল গুলো খুবই সরু। উপরে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা। নিচের দিকে কোন হার্ড বাটন নেই তাই অন স্ক্রিন নেভিগেশন বাটনে কাজ চালাতে হবে। ৩.৫ মিলিমিটার হেডফোন জেক আর USB 2.0 টাইপ C চার্জিং পোর্ট আছে নিচের দিকে। পেছনে আছে ১৬ মেগাপিক্সেল আর ২০ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা সাথে ডুয়েল LED ফ্ল্যাশ তার ঠিক নিচে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। অ্যান্ড্রয়েড ৭.১.১ কে চালাতে ফোনটিতে রাখা হয়েছে Snapdragon 835 অক্টা কোর প্রসেসর সাথে Adreno 540 গ্রাফিক্স। হাই স্পীড এই প্রসেসর কে পাওয়ার-আপ করবে 3300 mAh battery non-removable Li-Po ব্যাটারি। ৬/৮ জিবি র‍্যাম এর সাথে ৬৪/১২৮ জিবি রম রয়েছে।  ডিসপ্লে একটু বড় হলেও ফোনটি বেশ স্লিম এবং হাতে নিয়ে বেশ আরাম পাওয়া যায়। চোখে পড়ার মতো ফিচারের মধ্যে অন্যতম হচ্ছে ফেসিয়াল আইডি, আইফোন ১০ এর চাইতেও দ্রুত কাজ করে ফেসিয়াল রিকোগ্নিশন ফিচারটি।


ক্যামেরাঃ
OnePlus 5T এর পেছনে ২ টি ক্যামেরা রয়েছে, প্রথমটি ১৬ মেগাপিক্সেল এবং দ্বিতীয়টি ২০ মেগাপিক্সেল। ২ টা ক্যামেরারই এপেচার f/1.7 – OnePlus 5-এর দ্বিতীয় ক্যামেরাটি ছিল টেলি বা জুম লেন্স। কিন্তু OnePlus 5T এর দ্বিতীয় ক্যামেরাটি দেওয়া হয়েছে কম লাইটে নয়েজ ফ্রি ছবি তুলার জন্য। 1/2.8″ sensor size, 1.12 µm @ 16MP & 1/2.8″ sensor size, 1.0 µm @ 20MP, geo-tagging, touch focus, face detection, HDR, panorama -এর মতো ফিচার গুলোও বিদ্যমান।
সামনে ১৬ মেগাপিক্সেল, f/2.0 ক্যামেরা দিয়ে শার্প ছবি তুলা যায়। পেছনে এবং সামনে ২টা ক্যামেরাতেই EIS (Electronic Image Stabilization) রয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.